Ibrahim Cardiac
 
 
 
 
 
 
 

শোক বার্তা

 

বাংলাদেশ ডায়াবেটিক সমিতির ন্যাশনাল কাউন্সিলের সম্মানিত সদস্য ও পেশেন্ট ওয়েলফেয়ার কমিটির সভাপতি আমাদের অত্যন্ত শ্রদ্ধাভাজন জনাব মাহবুব-উজ-জামান অদ্য ১৫ এপ্রিল ২০২১ খ্রিঃ (বৃহস্পতিবার) বিকাল ৪ টায় ইব্রাহিম কার্ডিয়াক হসপিটালে কোভিড-১৯ (করোনা ভাইরাস) সংক্রান্ত জটিলতায় চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

মরহুম মাহবুব-উজ-জামান, পিতা- মরহুম বদিউজ্জামান, মাতা- মরহুমা সিদ্দিকা খাতুন ১৯৩৬ সালের ২১ ডিসেম্বর পশ্চিমবঙ্গের হুগলি জেলার অর্ন্তগত আরামবাগ সাবভিভিশনের ভুরকুন্ডা গ্রামের এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহন করেন। মরহুম মাহবুব-উজ-জামান চার ছেলে ও এক মেয়ের জনক। তিনি পেশায় একজন সফল ব্যবসায়ী, ওরিয়েন্ট ফুড কোম্পানীর কর্ণধার। তিনি সমাজসেবামূলক নানা কর্মকান্ডে নিজেকে জড়িয়ে রেখেছিলেন। তিনি বাংলাদেশ ডায়াবেটিক সমিতির ন্যাশনাল কাউন্সিলের সম্মানিত সদস্য হিসেবে চিকিৎসা সেবায় গুরুত্বপূর্ন ভুমিকা পালন করেছেন। তিনি নার্সিং সেবার মান উন্নয়ন এবং নার্সিং সেবাকে উৎসাহিত করার জন্য বাংলাদেশ ডায়াবেটিক সমিতির মাধ্যমে প্রতি বছর ১০জন সেরা নার্সকে (নগদ দশ হাজার টাকা এবং একটি ক্রেষ্ট) “মাহবুব-উজ-জামান এ্যাওয়ার্ড” প্রদানের ব্যবস্থা করেছেন।

তিনি দীর্ঘ ৬০ বছর যাবত ডায়াবেটিস রোগে আক্রান্ত ছিলেন। সুনিয়ন্ত্রিত জীবন যাপনের মাধ্যমে ডায়াবেটিস রোগী হিসেবে ৬০ বছর অতিক্রম করায় বাংলাদেশ ডায়াবেটিক সমিতির পক্ষ হতে ২০২১ খ্রিঃ এ ডায়াবেটিস সচেতনতা দিবস (সমিতির ৬৫তম প্রতিষ্ঠা দিবস) এ তাঁকে বিশেষ সম্মাননা প্রদান করা হয়।

ইব্রাহিম কার্ডিয়াক এর সকল চিকিৎসক, নার্স, কর্মকর্তা, কর্মচারী তাঁর মৃত্যুতে গভীরভাবে মর্মাহত। সকলে শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানাচ্ছেন এবং মরহুমের আত্মার মাগফেরাত কামনা করছেন।

 

ইব্রাহিম কার্ডিয়াক-এর

সকল চিকিৎসক, নার্স, কর্মকর্তা ও কর্মচারী